বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২২ পূর্বাহ্ন

মন্ত্রীসভায় নেই টিপু মুনশি, হতাশ রংপুর-৪ এর জনগণ

মন্ত্রীসভায় নেই টিপু মুনশি, হতাশ রংপুর-৪ এর জনগণ

পীরগাছা (রংপুর) প্রতিনিধি:
দ্বাদশ জাতীয় সংসদের জন্য নতুন মন্ত্রিসভা গঠন করা হয়েছে।

 

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় বঙ্গভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ২৫ জন মন্ত্রী ও ১১ প্রতিমন্ত্রীকে শপথ বাক্য পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। তবে এ সময় শপথ নিতে দেখা যায়নি রংপুর-৪ (কাউনিয়া-পীরগাছা) আসনের ৪ বারের সংসদ সদস্য টিপু মুনশিকে। যিনি গত ৫ বছর ধরে বাণিজ্যমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন।

 

 

অপরদিকে বাণিজ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিতে দেখা গেছে টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের সংসদ সদস্য আহসানুল হক টিটুকে। শপথ গ্রহণের পর মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রীসভার সদস্যদের দায়িত্ব বন্টণ করে প্রজ্ঞাপন জারি করা হয়। যেখানে টিপু মুনশির নাম দেখা যায়নি।

এদিকে টিপু মুনশি নতুন মন্ত্রীসভায় না থাকায় তার নির্বাচনী এলাকার জনগণের মধ্যে হতাশা লক্ষ্য করা গেছে। এ নিয়ে চলছে আলোচনা-সমালোচনা।

 

পীরগাছার পশ্চিমদেবু এলাকার বাসিন্দা রবিউল ইসলাম বলেন, দেশ স্বাধীনের পর এই এলাকায় কোন মন্ত্রী আমরা পাইনি। বানিজ্যমন্ত্রী টিপু মুনশি আমাদের এলাকা থেকে নির্বাচিত হয়ে মন্ত্রী হয়েছিলেন। এটা এলাকার মানুষ হিসেবে একটা গর্বের বিষয় ছিল। মন্ত্রিসভায় উনার নাম না দেখে খারাপ লাগছে।

অনন্তরাম গ্রামের সোহাগ মিয়া বলেন, টিপু মুনশি আমাদের এলাকার অনেক উন্নয়ন করেছেন। উনি পূনরায় মন্ত্রী না হওয়ায় আমি হতাশ। উনি পুনরায় মন্ত্রিত্ব পেলে আমাদের এলাকার আরও উন্নয়ণ হতো বলে আমি মনে করি।

উঁচাপাড়া গ্রামের বাসিন্দা হিমাংশু বর্মন হৃদয় বলেন, টিপু মুনশি এই এলাকার রাস্তা-ঘাট পাকাকরন, স্কুল, কলেজ এমপিওভুক্তি, সরকারিকরন, শতভাগ বিদ্যুতায়নসহ নানাবিধ উন্নয়ণ করেছেন। ওনার অনেক বয়স হয়েছে। সেই হিসেবে পূনরায় মন্ত্রীত্ব দেওয়া হয়নি এক হিসেবে ভালো হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী ঠিক সিদ্ধান্ত নিয়েছেন বলে আমি মনে করি।

পীরগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন বলেন, টিপু মুনশি মন্ত্রীসভা থেকে বাদ পড়ায় আমরা খুবই ব্যথিত ও মর্মাহত। টিপু মুনশি একজন ভাল মানুষ, সজ্জন ব্যক্তি। তিনি পুনরায় মন্ত্রী হলে পীরগাছা ও কাউনিয়ার আরও অনেক উন্নয়ন হতো। তিনি ৫ বছর বাণিজ্যমন্ত্রী ছিলেন। তার অভিজ্ঞতা কাজে লাগানো যেত। বৃহত্তর রংপুর বিভাগে কোন মন্ত্রী দেওয়া হয় নাই। আমি পীরগাছা-কাউনিয়াবাসীর পক্ষে তথা রংপুর বিভাগের মানুষের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট সিদ্ধান্ত পুনর্বিবেচনা করে টিপু মুনশিকে মন্ত্রীত্ব দেওয়ার জন্য সবিনয় অনুরোধ করছি।

মন্ত্রীসভা থেকে বাদ পড়ার বিষয়ে প্রতিক্রিয়া জানতে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও নম্বরটি বন্ধ পাওয়ায় তাঁর বক্তব্য নেয়া যায়নি।

 

উল্লেখ্য, টিপু মুনশি ২০০৮ সালের নবম, ২০১৪ সালের দশম ও ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে রংপুর-৪ (পীরগাছা ও কাউনিয়া) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। এর মধ্যে দশম জাতীয় সংসদ নির্বাচনে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও পরবর্তী সময়ে বাণিজ্যমন্ত্রীর দায়িত্ব পান।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT